আন্তর্জাতিক ফটোগ্রাফি এয়ার্ড কৌশিকের ঝুলিতে

শঙ্খ ভট্টাচার্যঃ আন্তর্জাতিক ফটোগ্রাফি এয়ার্ড সেরেমনি এবার অনুষ্ঠিত হল দক্ষিণ কলকাতার গ্যালারি গোল্ড এ। ১ থেকে ৩ মার্চ গ্যালারি গোল্ডে ১৭৫ টি ছবি নিয়ে এক চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। এই আন্তর্জাতিক চিত্র প্রদর্শনীর আয়োজন করেন ‘camera Treasure’। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ৯৭ জন ফটোগ্রাফার এই প্রদর্শনীতে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিলেন।

আন্তর্জাতিক ফটোগ্রাফি এয়ার্ড এর সম্মাননা এল
হুগলির কৌশিক চ্যাটার্জীর ঝুলিতে। হুগলির উত্তরপাড়ার কৌশিক চ্যাটার্জীর ছোটবেলা থেকেই ফটোগ্রাফির নেশা। আর এই নেশা যে পেশায় রূপান্তরিত হবে তা তিনি কোনদিনও ভাবেননি। প্রথম জীবনে এক বেসরকারী ব্যাঙ্কে চাকুরিজীবী ছিলেন, তারপর ধীরে ধীরে ফটোগ্রাফিতে ফেরা।

৭টি বিভাগে নির্বাচিত ফটোগ্রাফারদের সম্মানিত করা হয় চিত্র প্রদর্শনীর শেষ মুহূর্তে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়া গ্রুপের ডিরেক্টর এবং সিইও প্রফেসর সুজয় বিশ্বাস, রবীন্দ্রভারতী বিশবিদ্যালয়ের প্রফেসর দেবব্রত ব্যানার্জী এবং গ্রাফাইট ইন্ডিয়া লিমিটেডের মার্কেটিং হেড অলোক কুমার মুখার্জি প্রমুখ ব্যাক্তিবর্গ।

স্ট্রিট ফটোগ্রাফি বিভাগে পুরস্কৃত হন হুগলির কৌশিক চ্যাটার্জী। তিনি সংবাদ মাধ্যমকে জানান, “এই পুরস্কার পেয়ে তিনি আনন্দিত ও আপ্লুত। ভবিষ্যতে আরো ভালো ছবি আমাদের উপহার দিতে চান”।।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 + 8 =