উলটোডাঙা উড়ালপুলে ফাটল, চূড়ান্ত যানজট চিংড়িঘাটা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদন : স্তম্ভে ধরা পড়েছে ফাটল, তাই যানচলাচল বন্ধ হয়ে গেল ভিআইপি রোড ও ইএম বাইপাস সংযোগকারী উড়ালপুলে। মঙ্গলবার কেএমডিএ’র ইঞ্জিনিয়ারদের পরিদর্শনের সময় ওই ফাটল ধরা পড়ে। এরপরই উড়ালপুলে যানচলাচল বন্ধ করে দেয় পুলিস। উড়ালপুলে যান চলাচল বন্ধ হতেই ট্রাফিকের জালে হাডকো মোড়। 

মঙ্গলবার দুপুরে উড়ালপুলটির নিয়মিত পরিদর্শনের সময় এই ফাটল দেখতে পান কেএমডিএ’র ইঞ্জিনিয়াররা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিসকে। পুলিস উড়ালপুলের ২ দিকেই যানচলাচল বন্ধ করে দেয়। জানা গিয়েছে ২০১৩ সালে উড়ালপুলের বাইপাসমুখি যে অংশটি ভেঙে পড়েছিল এবার ফাটল ধরা পড়েছে সেখানেই। তাই ঝুঁকি নিতে চাননি ইঞ্জিনিয়াররা। আগামীকাল বা পরশু উড়ালপুলের অবস্থা বিস্তারে খতিয়ে দেখবেন তারা। সন্ধ্যায় পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘দরকার হলে আমরা তলায় ঠেকনা দিয়ে উলটোডাঙ্গা ফ্লাইওভার চালু করে দেব ।

২০১০ সালে ম্যাকান্টস বার্ন এই ফ্লাইওভার বানিয়েছিল। কিন্তু তারা এখনও কোনো ডিজাইন দেয়নি। কেএমডিএ’র বক্তব্য, কাল প্রিন্সিপাল সেক্রেটারি সুব্রত গুপ্ত চিঠি দেবেন নির্মাণকারী সংস্থা ম্যাকিন্টোস বার্নের প্রতিনিধিকে, কেন এমন হল তা জানাতে হবে। ব্রিজ তৈরির পরে ৩০ বছরের গ্যারান্টি থাকে। কী করে ১০ বছরের মধ্যে ফাটল দেখা যাচ্ছে? জানাতে হবে নির্মাণকারী সংস্থাকে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।