জমি দিয়েও মেলেনি চাকরি, অভিনব পদ্ধতিতে বিক্ষোভ জলপাইগুড়িতে

নিজস্ব প্রতিবেদন : কেটে গেছে বহু বছর। কেউ কথা রাখেনি। আশ্বাস ছিল, সরকারি কাজে জমি দিলে মিলবে চাকরি। কিন্তু জমি দিয়েও চাকরি পাননি কেউ। মঙ্গলবার তাই অবিলম্বে চাকরির দাবিতে জলপাইগুড়িতে মিছিল করল জমি প্রদানকারীদের কমিটি। নিজেদের দুরাবস্থা তুলে ধরতে প্রত্যেকে হাতে নিলেন খালি থালা।

জলপাইগুড়িতে জমি দিয়েও চাকরি না পাওয়ায় একজোট হয়েছেন জমি প্রদানকারীরা। দাবি আদায়ের আশায় গড়ে তুলেছেন জলপাইগুড়ি জেলা ল্যান্ডলুজার কমিটি। এঁদের প্রত্যেকেই সরকারের বিভিন্ন প্রকল্পের জন্য জমি দিয়েছেন। জমির বদলে ক্ষতিপূরণ হিসাবে মিলবে চাকরি, এমনটাই আশ্বাস ছিল। কিন্তু বহু বছর পেরিয়েছে। বাম সরকার সরে আসার পর, এবার তৃণমূল কংগ্রেসের সরকার। কিন্তু চাকরি পাননি কেউ। তাই সরকারের ঘুম ভাঙাতেই থালা হাতে মিছিল।  কমিটির সভাপতি নজরুল রহমান জানান, বাম আমল থেকে শুরু করে আজ পর্যন্ত জলপাইগুড়িতে বিভিন্ন সরকারি প্রকল্পে জমি দিয়েছেন ৪০০-এরও বেশি মানুষ। তাঁরা কেউই এখনও চাকরি পাননি। তাই  ভূমি ও ভূমিরাজস্ব আধিকারিকের সঙ্গে দেখা করে ১০ দিনের চুড়ান্ত সময় দেওয়া হল। 

আন্দোলনকারীদের দাবি, জমি দেওয়ার সার্টিফিকেট চেয়েছেন ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক। এরপরে ব্যবস্থা না নেওয়া হলে বৃহত্তর আন্দোলন করা হবে বলে জানিয়েছেন তাঁরা। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।