প্রোগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের তৃতীয় দ্বিবার্ষিক রাজ্য সম্মেলন

রাজকুমার দাস : প্রোগ্রেসিভ ইউনাইটেড ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের পথ চলা শুরু হয় বেশ কয়েক বছর আগে, তারই ফলস্বরূপ উক্ত সংগঠন আজ বিশাল বড় এক সেমিনারে আয়োজন করেছে কলকাতার
রাজ্য যুব মৌলালীতে । সংগঠনের তৃতীয় দ্বিবার্ষিক -দুদিনের রাজ্য সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী মাননীয় শ্রী সুব্রত মুখার্জী। পয়লা ও দুসরা ফেব্রুয়ারি এই সম্মেলন রাজ্য মৌলালী যুব কেন্দ্রে চলছে। এদিন রাজ্যের প্রায় সব জেলা থেকেই প্রায় ছয়শত সদস্যরা এসেছে এই সম্মেলনের যোগদান করতে। সুব্রত ঘোষ ছিলেন সম্পাদকীয় বক্তব্যে, সাথে ছিলেন সংগঠনের সভাপতি শ্রী শিবু বিশ্বাস ও ট্রেজারার অনন্ত কুমার নন্দী।
পশ্চিমবঙ্গ সরকারের অধিনস্থ ইঞ্জিনিয়ারদের বিভেদকামী শক্তির চক্রান্ত মোকাবিলা করার জন্য বিভিন্ন স্তরের ইঞ্জিনিয়াররা জোটবদ্ধ হয়ে এক ছাতার তলায় উক্ত সংগঠনের মাধ্যমে কাজ করার লক্ষ্যেই এই সম্মেলন।
সংগঠনের ইতিমধ্যেই কাজের সাফল্য এসেছে সাব অর্ডিনেট সার্ভিস থেকে জুনিয়র ইঞ্জিনিয়ার্স সার্ভিসে পরিবর্তন, পাশাপাশি সংগঠন রক্তদান শিবির,দুঃস্থ ছাত্র ছাত্রীদের বই বিতরণ, অনলাইনে এস এ আর চালু, আসেট জমা সেন্ট্রালী প্রমুখ কাজে সংঘটন সাফল্য ভাবে করেছে।
মন্ত্রী সুব্রত মুখার্জী জানান তিনি সর্বদা এই সংগঠনের সাথে আছেন আগামীতে ও থাকবেন। এদিন মন্ত্রীর কাছে সংগঠনের বেশ কিছু দাবি ও তুলে ধরা হয়। তার মধ্যে উল্লেখযোগ্য সমকাজে সম বেতন, সমযোগ্যতায় সম পদনাম,ই এম বি চালু করা প্রতিটি ব্লকে একটি অতিরিক্ত আসিস্টেন্ট ইঞ্জিনিয়ার পোস্ট সৃষ্টি করা প্রমুখ।।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।