সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচী পালন

মফিজুল খাঁন : আজ ৮জুলাই ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ কর্মসূচী পালন করলো হাওড়া গ্রামীন পুলিশ। নিবড়া ট্রাফিক গার্ডের অফিসের কার্যালয়ের সামনে এই কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা করা হয়। অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন হাওড়া গ্রামীন পুলিশের এসপি সৌম্য রায়।

আজকের অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরাও অংশ নেয়। পথ নিরাপত্তা নিয়ে সচেতনতা মূলক একটি শোভাযাত্রা করা হয়। সাধারণ মানুষের কাছে সচেতনতা বাড়াতে এই প্রয়াস বলে জানানো হয়েছে গ্রামীণ পুলিশ সূত্রে।

সেফ ড্রাইভ সেভ লাইফ প্রচার উদ্যোগকে সামনে রেখে শোভাযাত্রার সাথে একটি চক্ষু পরীক্ষা শিবিরের ও আয়োজন করা হয়।

পুলিশ সুপার সৌম্য রায় বলেন, ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রতিবছরের মতো এই বছরও পালন করা হচ্ছে। এই বছরে নতুন সংযোজন হলো পথ বন্ধু। রাস্তায় কোনো দুর্ঘটনা ঘটলে তার পরের এক ঘন্টা গোল্ডেন আওয়ার। এই এক ঘন্টায় সম্পূর্ণভাবে আহত ব্যক্তিকে সঠিক কার্যকরী চিকিৎসার ব্যবস্থা প্রদানের মাধ্যমে মৃত্যুর হাত থেকে তাকে বাঁচিয়ে আনতেই পুলিশ ছাড়াও স্বাস্থ্য দফতর সহ আরো অনেক দফতরের সাহায্য ও সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হচ্ছে। সাধারণ মানুষের সচেতনতা বাড়ানোই এর একমাত্র উদ্দেশ্য।

আজকের অনুষ্ঠানে হাওড়া সিটি পুলিশের কমিশনার গৌরব শর্মা সহ ডোমজুড় থানার ভারপ্রাপ্ত আধিকারিক, বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রী, ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × 4 =