স্বামী প্রণবানন্দের আদর্শে দেশগঠনে যুব সমাজকে এগিয়ে যাওয়ার প্রস্তাব – বাংলার রাজ্যপালের

রাজকুমার দাস : বর্তমান সমাজে স্বামী প্রণবানন্দের আদর্শে দেশ ও জাতি গঠনে  কাজ করতে হবে যুবসমাজকে, বললেন রাজ্যপাল জাগদীপ ধনখড়। আজ মঙ্গলবার বিরাটি হিন্দু মিলন মন্দিরের ২৫ বছর পূর্তি উপলক্ষে বিরাটি প্রণবানন্দ পার্কে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। 

রাজ্যপাল আরো বলেন মনের মধ্যে ভয় রাখলে চলবে না । মনের শক্তিকে কাজে লাগিয়ে ভয়কে জয় করতে হবে এবং দেশ ও সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন পশ্চিমবঙ্গের বর্তমান অবস্থা দেখে তার খুব কষ্ট হয়। তাই তিনি চান পশ্চিমবঙ্গের সেই হারিয়ে যাওয়া সুবর্ণযুগ আবার ফিরে আসুক।
উত্তর ২৪ পরগনার বিরাটি এলাকায় দীর্ঘ ২৫ বছর ধরে অসহায় ও পিছিয়ে পড়া মানুষদের কল্যাণে কাজ করে চলেছে ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত বিরাটি হিন্দু মিলন মন্দির। বিরাটি স্টেশন থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত এই মিলন মন্দিরের পঁচিশ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যপাল।

এর আগে মঙ্গলবার দুপুরে এলাকার মানুষদের নিয়ে এক বিরাট ধর্মীয় শোভাযাত্রা বিরাটি এলাকার বিভিন্ন পথ অতিক্রম করে বিরাটি হিন্দু মিলন মন্দির সংলগ্ন ‘প্রণবানন্দ পার্কে’ এসে শেষ হয় । সেখানেই এদিন সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ।
তিনি বলেন, উত্তর ২৪ পরগনার পিছিয়েপড়া এলাকায় দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে ভারত সেবাশ্রম সংঘ । সংঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫ বছর উপলক্ষে তাদের সেবা এই জেলায় আরো বেশি ছড়িয়ে দিতে চায় তারা।।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।