ফনি আসার আগেই আগুনের কোপে সর্বস্বান্ত দিনমজুরের পরিবার


মৌমিতা দত্ত : বাড়ির পাশ থেকে যাওয়া বিদ্যুতের তার ছিঁড়ে বাড়িতে আগুন লেগে সর্বস্ব হারালো এক পরিবার। ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনা জেলার রায়দিঘী থানার নন্দকুমার পুর গ্রামপঞ্চায়েতের মোহম্মদ নগর গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, গৌতম হুদাই ।

স্ত্রী দুই ছেলেকে নিয়েই তার সংসার। স্ত্রী ও এক ছেলেকে নিয়ে দিল্লিতে দিন মজুরের কাজ করে। কর্ম সূত্রে বিগত সাত বছর ধরে দিল্লিতে রয়েছে তারা। গ্রামের বাড়ি, ধান জমিও ছিল কিছুটা, যা দেখাশোনা করে তারই ছোট ভাই।

ফনীর সতর্কতায় ছোট ভাই লোকজন নিয়ে ধান তুলে ঘরের পাশেই রাখে। কিন্তু এদিন হঠাৎ বাড়ির পাশ দিয়ে যাওয়া বিদ্যুতের তার হাওয়াতে ছিঁড়ে ঘরের উপরে পড়ে আগুন লেগে যায়। স্থানীয় লোকজন ছুটে এসে জল দিয়ে নেভানোর চেষ্টা করলেও হাওয়ার গতিতে নিমেষের মধ্যে ঘরে থাকা টিভি, ফ্রিজ, আসবাবপত্র জলের মেশিন সহ ধানের গাদা ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। বহু চেষ্টা করেও স্থানীয়রা আগুন আয়ত্তে আনতে পারেনি। খবর পেয়ে রায়দিঘি থানা থেকে বিশাল পুলিশবাহিনী আসে ঘটনাস্থলে।

গৌতম ও তার স্ত্রী এবং এক ছেলে দিল্লিতে থেকে কঠোর পরিশ্রমে সাত বছরে যা উপার্জন করেছিল তাতেই তাদের আশা ছিল বাড়িতে এসে পাকা ঘর করবে। গৌতমের ছোটো ছেলে নরেন্দ্রপুর হোস্টেলে থেকে পড়াশোনা করে। কাকার কাছে খবর পেয়ে আজ বাড়িতে আসে। বাড়িতে এসে বাড়ির দৃশ্য দেখে ভেঙে পড়ে।

এই খবর পেয়ে রায়দিঘি থানার প্রশাসনসহ নন্দকুমার পুর গ্রামপঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান দেখতে আসেন এবং গৌতম হুদার ছেলেকে সান্তনা দেন এবং পঞ্চায়েতের তরফ থেকে যাতে সাহায্য করা যায় সে ব্যাপারে আশ্বাস দেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

3 × two =